কক্সবাজারের উখিয়ার ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ইতোমধ্যে কাজ শুরু করেছে। রোববার (৫ মার্চ) দুপুর পৌনে ৩টার দিকে মরা গাছতলা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ আলী জানান, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। আগুনের খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আগুন নিয়ন্ত্রণের কাজ করা হচ্ছে। উখিয়া ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহিদুর রহমান বলেন, রোহিঙ্গা ক্যাম্পে থাকা একটি ও উখিয়া থেকে পাঠানো দুটিসহ মোট ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এই মুহূর্তে হতাহতের ঘটনা বলতে পারছি না।

ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন, ক্যাম্পে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আমাদের লোকজন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। পাশাপাশি ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের তীব্রতা অনেক। এই মুর্হূতে এর বাইরে কিছু বলা যাচ্ছে না।

এর আগে গত বছরের ৯ জানুয়ারি কক্সবাজারের উখিয়ার শফিূল্লাহ কাটা নামে একটি শরণার্থী শিবিরে অগ্নিকাণ্ডে প্রায় ৬০০ ঘর পুড়ে যায়। গত বছরের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে আগুনে পুড়ে মারা যায় ১৫ রোহিঙ্গা। তখন ১০ হাজারের মতো ঘর পুড়ে যায়।

রাকিব/এখন সময়